বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

রাজধানীতে ৩ ঘণ্টায় ৮১ মিলি বৃষ্টি, বিপাকে কর্মজীবী মানুষ

বিশেরবাঁশী ডেস্ক: কয়েকদিন টানা গরমের পর রাজধানীতে মষুলধারে বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (৩১ মে) সকালে তিন ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ৮১ মিলিমিটার। ঢাকার আবহাওয়া অফিস জানিয়েছে, এখন থেকে আগামী কয়েকদিন বৃষ্টি অব্যাহত থাকবে। এদিকে সকালের বৃষ্টিতে গরম থেকে রক্ষা পেলেও বিপাকে পড়েছেন রাজধানীর কর্মজীবী মানুষ। বিভিন্ন এলাকার রাস্তায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে পথচারীদের চলাচল ব্যাহত হচ্ছে। আবহাওয়াবিদ আসাদুজামান জানান, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকায় ৮১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট বিভাগেও বৃষ্টি হয়েছে।

লঘুচাপ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া, খুলনা, সাতক্ষীরা, যশোর, ঢাকা ও কিশোরগঞ্জ অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেন্টিমিটার হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে এবং বৃষ্টি/বজ্র বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও আবহাওয়া অফিস থেকে জানানো হয়।

অন্যদিকে রাজধানীর মিরপুরের ১ নম্বর দারুলসালাম রোড়ের টিঅ্যান্ডটি চায়নিজের সামনে গ্যাসের লাইনের কাজ অসম্পূর্ণ থাকায় সকালে বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ওই গ্যাসের লাইনের গর্তে চলন্ত রিকশা-প্রাইভেটকার পড়ে আটকে গেছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। এছাড়াও ওই রোড়ে জলাবদ্ধতা থাকায় ধীরে গাড়ি চলায় মুহূর্তেই সৃষ্টি হয় যানবাহনের দীর্ঘ লাইন।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: লাইফস্টাইল

Leave A Reply

Your email address will not be published.