বুধবার ৪ বৈশাখ, ১৪৩১ ১৭ এপ্রিল, ২০২৪ বুধবার

জাতীয় দলের অধিনায়কত্ব নিয়ে কী ভাবছেন মাহমুদ উল্লাহ?

বিষেরবাঁশী ডেস্ক: ঠাণ্ডা মেজাজের ক্রিকেটার হিসেবে মাহমুদ উল্লাহ রিয়াদ ক্রিকেটপ্রেমীদের কাছে খুব সমাদৃত। তার দায়িত্ববোধ এবং উপস্থিত বুদ্ধিমত্তার কারণে অনেকেই তাঁকে মাশরাফির উত্তরসূরি হিসেবে দেখছেন। গত বিপিএলে অধিনায়ক হিসেবে নতুন দল খুলনা টাইটানসকে দুর্দান্ত সাফল্য এনে দেওয়ার পর সেই ধারণা আরও বদ্ধমূল হয়েছে। কিন্তু যাকে নিয়ে এত ভাবনা, সেই মাহমুদ উল্লাহ রিয়াদ কী ভাবছেন?

বুধবার খুলনা টাইটানস ফ্র্যাঞ্চাইজির একটি পরিচিতিমূলক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন রিয়াদ। তাকে এবারও চোখ বন্ধ করে অধিনায়ক হিসেবে রেখে দিয়েছে খুলনা। কিন্তু জাতীয় দলের অধিনায়কত্ব নিয়ে কী ভাবছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রথমে কিছুটা হকচকিয়ে যান তিনি।

পরমুহূর্তেই নিজেকে সামলে নিয়ে বলেন, ‘জাতীয় দলের অধিনায়কত্ব অনেক দূরের কথা, সেসব নিয়ে আমি ভাবছি না। আমার কথা হলো দলের জয়ে ভূমিকা রাখতে চাই। এ রকম কিছু হলে সেটা ভবিষ্যতে দেখা যাবে। ‘

মাহমুদ উল্লাহর নেতৃত্বেই প্রথমবারের মতো গত আসরে অংশ নেওয়া দল খুলনা টাইটানস শেষ চারে ওঠে। যা ছিল চমক জাগানো এক ঘটন। তার নেতৃত্ব দেখে মুগ্ধ হয়েছে সবাই। তবে কেবল অধিনায়ক হিসেবে নয়, ব্যাট-বল হাতে অল-রাউন্ড পারফর্মেন্স করেছেন তিনি। এবার লঙ্কান লিজেন্ড মাহেলা জয়াবর্ধনেকে কোচ হিসেবে পেয়ে ক্রিকেটারদের ব্যাটিং-বোলিংয়ের ধার আরও বাড়বে বলে বিশ্বাস ময়মনসিংহের এই তারকার।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.