মঙ্গলবার ৯ মাঘ, ১৪২৫ ২২ জানুয়ারি, ২০১৯ মঙ্গলবার

শীতলক্ষ্যায় দুই জাহাজের সংঘর্ষে নিখোঁজ ১

বিষেরবাঁশী ডেস্ক: শীতলক্ষ্যা নদীতে ২টি জাহাজের মুখোমুখী সংঘর্ষ হয়েছে। এতে সিমেন্টবাহী একটি জাহাজ ডুবে গেছে। ডুবে যাওয়া জাহাজে সাড়ে ৭ হাজার বস্তা সিমেন্ট ছিল বলে জানা গেছে। এ ঘটনায় জাহাজের বাবুর্চি মিরাজ কাজী নিখোঁজ রয়েছেন। নিখোঁজ মিরাজ কাজীর বাড়ির নড়াইলের কামাল প্রতাপ এলাকায়। শনিবার (২৬ মে) ভোরে নারায়ণগঞ্জের বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরী ও কয়লাঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ডুবে যাওয়া জাহাজের ইঞ্জিন মিস্ত্রি সৈয়দ ইমান আলী বাদী হয়ে বন্দর থানায় মামলা করেছেন। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষ দাবি করেছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বন্দরের নবীগঞ্জ এলাকার আকিজ সিমেন্ট ফ্যাক্টরী থেকে সাড়ে ৭ হাজার বস্তা সিমেন্ট নিয়ে এমভি নেয়ামত শোকরিয়া -২ নামে একটি জাহাজ শনিবার ভোরে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। জাহাজটি ভোর ৬ টার দিকে বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরী ও কয়লাঘাট এলাকা অতিক্রম করার সময় রং সাইড দিয়ে বিপরীত দিক থেকে আসা মেসার্স ঢালি এন্টারপ্রাইজের এমভি প্রিন্স লতিফ নামে আকিজ সিমেন্ট ফ্যাক্টরীর অপর একটি জাহাজের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিমেন্টসহ এমভি নেয়ামত শোকরিয়া -২ শীতলক্ষ্যা নদীতে ডুবে যায়। দূর্ঘটনার পর নিখোঁজ হয় জাহাজের বাবুর্চি মিরাজ কাজী। এ ব্যাপারে মামলা হয়েছে।
এমভি নেয়ামত শোকরিয়া -২ এর ইঞ্জিন মিস্ত্রি সৈয়দ ইমান আলী জানান, বন্দরের নবীগঞ্জ ফ্যাক্টরী থেকে সিমেন্ট ভর্তি করে যাওয়ার পথে আকিজ সিমেন্ট ফ্যাক্টরীতে আসা অপর একটি খালি জাহাজ তাদের জাহাজকে সামনে দিক থেকে ধাক্কা দেয়। এতে সিমেন্ট ভর্তি জাহাজটি নিমজ্জিত হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.