বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

মমতার সঙ্গে আলাদা বৈঠক হবে শেখ হাসিনার

অনলাইন ডেস্ক: ভারত সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাদা বৈঠক হবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এমনকি শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের পরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর যে বৈঠক হবে তাতেও যোগ দিতে পারেন মমতা।

বৃহস্পতিবার সন্ধ্যায় শান্তিনিকেতনে মমতা বলেছেন, বাংলাদেশ ভবনের উদ্বোধন আছে। বাংলাদেশ থেকে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। দুই প্রধানমন্ত্রী থাকবেন। আমিও থাকব। কথা হবে। ওঁদের বিদায়ও জানাব। পরের দিন শেখ হাসিনার সঙ্গে আলাদা করেও কথা হবে।

শুক্রবার প্রথমে সমাবর্তন, তারপর বাংলাদেশ ভবনের উদ্বোধন সেরে বৈঠকে বসার কথা হাসিনা-মোদির। এক ঘণ্টার সেই বৈঠক একেবারেই একান্ত হবে বলে নির্ধারিত আছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বৈঠকে দু’দেশের কর্মকর্তারাও থাকবেন না। কিন্তু দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে পশ্চিমবঙ্গ এতটাই জড়িত যে, ছকের বাইরে হেঁটে মমতা বন্দ্যোপাধ্যায়কে ডেকে নেওয়া হতে পারে বলে মনে করছিলেন কূটনীতিকদের একাংশ।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠকে তিস্তা প্রসঙ্গ উঠবে না জানিয়ে মমতা বলেছেন, বাংলাদেশের সঙ্গে আমার সম্পর্ক সব সময় ভাল। হাসিনা যখন বিরোধী নেত্রী, তখন থেকে যোগাযোগ। দেখা হবে, ভাল লাগছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় তিস্তার পানিবণ্টন নিয়ে কথা হবে কিনা জানতে চাইলে মমতার জবাব, মনে হয় সে প্রসঙ্গ উঠবে না।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.