মঙ্গলবার ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫ ২২ মে, ২০১৮ মঙ্গলবার

বার কাউন্সিল নির্বাচনে আ.লীগপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। গতকাল সোমবার অনুষ্ঠিত এই নির্বাচনে মোট ১৪টি পদের মধ্যে ওই প্যানেল ১২টি পদে জয়লাভ করেছে।
অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল প্যানেল) একটি সাধারণ পদসহ মাত্র ২টি পদে জয়লাভ করেছে।
আজ মঙ্গলবার দুপুরে আইনজীবীদের নিয়ন্ত্রকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে।
সাদা প্যানেলে বিজয়ীরা হলেন, সাধারণ আসনে বার কাউন্সিলের বর্তমান ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার, ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউর রহমান, শ. ম. রেজাউল করিম, এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না) এবং মোহাম্মদ মোখলেছুর রহমান বাদল।
গ্রুপ আসনে বিজয়ীরা হলেন- ঢাকা জেলার (গ্রুপ-এ) কাজী নজিবুল্লাহ হিরু, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতির (গ্রুপ বি) মো. কবির উদ্দিন ভূঁইয়া, বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতির (গ্রুপ ডি) এ.এফ. মো. রুহুল আনাম চৌধুরী, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতির (গ্রুপ ই) পারভেজ আলম খান বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতির (গ্রুপ এফ) মো. ইয়াহিয়া এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতির (গ্রুপ এফ) রেজাউল করিম মন্টু।
সাদা প্যানেলের পরাজিত দুই প্রার্থী হলেন, সাধারণ আসনে পরিমল চন্দ্র গুহ (পিসি গুহ) ও গ্রুপ আসনে বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতির (গ্রুপ সি) ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল।
নীল প্যানেলের বিজয়ী দুই প্রার্থী হলেন, সাধারণ আসনে আব্দুল জামিল মোহাম্মদ আলী (এ জে মোহাম্মদ আলী) ও গ্রুপ আসনে বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতির (গ্রুপ সি) মো. দেলোয়ার হোসেন চৌধুরী।
নীল প্যানেলে পরাজিত প্রার্থীরা হলেন, সাধারণ আসনে মো. ফজলুর রহমান, বোরহান উদ্দিন, মো. হেলাল উদ্দিন মোল্লা, তৈমুর আলম খন্দকার, মো. আব্বাস উদ্দিন ও সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া। গ্রুপ আসনে গ্রুপ এ- তে মো. মহসীন মিয়া, গ্রুপ বি-তে বাঁধন কুমার গোস্বামী, গ্রুপ ডি-তে এ টি এম ফয়েজ উদ্দীন, গ্রুপ ই-তে শাহ মো. ছারিরুর রহমান (এস আর ফারুখ), গ্রুপ এফ-তে মো. ইসহাক, গ্রুপ জি-তে শেখ মো. মোখলেছুর রহমান।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.