বুধবার ৯ কার্তিক, ১৪২৫ ২৪ অক্টোবর, ২০১৮ বুধবার

বিএনপি আর্থিক খাতের দুর্নীতি তুলে ধরবে বৃহস্পতিবার

বিশেরবাঁশী ডেস্ক: দেশের আর্থিক খাতের দুরবস্থা ও দুর্নীতির চিত্র তুলে ধরবে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার (১০ মে) গুলশানের চেয়ারপারসন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ব্যাংকিং খাতের পরিস্থিতি জানাবে দলটি। বিএনপির নির্ভরযোগ্য একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রগুলো জানায়, আগামী জুনে ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটকে সামনে রেখেই আর্থিক খাতের অব্যবস্থাপনার বিষয়টি সামনে আনা হচ্ছে। এক্ষেত্রে ব্যাংক সেক্টর ও অর্থ লুটপাটকে প্রাধান্য দেওয়া হয়েছে। এরই মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিশেষজ্ঞ ও দলীয় নেতারা এ কাজ শেষ করে এনেছেন। অর্থনীতিবিদ মাহবুব উল্লাহও এ কাজে যুক্ত আছেন।
সূত্র জানায়, আগামী নির্বাচনের আগে ইশতেহার তৈরির আগে দেশের বিভিন্ন খাতভিত্তিক পর্যালোচনা করবে বিএনপি। পরবর্তীতে শিক্ষা ও প্রশাসনসহ আরও নানা বিষয়ে দলীয় গবেষণা ও অবস্থান তুলে ধরা হতে পারে।
মঙ্গলবার দিবাগত মধ্য রাতে এ বিষয়ে জানতে বিএনপির একাধিক নেতাকে ফোন করা হলেও তারা কেউ রিসিভ করেননি।
বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বাংলা ট্রিবিউনকে জানান, ‘ব্যাংকিং খাতের দুর্নীতি ও লুটপাট, বিশেষ করে গত দুই বছরে ব্যাংক সেক্টরের অস্থিরতা, সরকারি লোকদের যুক্ততা এবং বিদেশে টাকা পাচারের বিষয়গুলো উঠে আসতে পারে। এ কাজ করতে গিয়ে দেশে-বিদেশে অর্থনৈতিক প্রতিষ্ঠান ও সংবাদপত্রে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনের সাহায্য নেওয়া হয়েছে।’
বৃহস্পতিবার গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে এ বিষয়গুলো তুলে ধরা হতে পারে। তবে দিনের কোন সময়ে সংবাদ সম্মেলন হবে, তা নিশ্চিত হওয়া যায়নি।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: অপরাধ ও দুর্নীতি,রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.