রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

‘দেশের সকল জনপদে রক্তপাতের জন্য আওয়ামী লীগ দায়ী’

বিশেরবাঁশী ডেস্ক: শুধু পাহাড় নয়, দেশের সকল জনপদে রক্তপাতের জন্য আওয়ামী লীগ দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে বৈধ-অবৈধ অস্ত্রের ছড়াছড়ি। তারাই হাজার হাজার অস্ত্রের লাইসেন্স দিয়েছে এবং বেআইনি অস্ত্র মজুদ রাখার অধিকার দিয়েছে দলীয় সন্ত্রাসীদের।

আজ রবিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গতকালের দেওয়া এক বক্তব্যের সমালোচনা তিনি এমন মন্তব্য করেছেন।

রিজভী বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে শেখ হাসিনার দেশবিরোধী নীতির কারণেই পাহাড়ে রক্ত ঝরছে। এর জন্য সম্পূর্ণ দায়ী আওয়ামী শাসকগোষ্ঠী।

সেতুমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, কাদের সাহেব আপনারা কোটা আন্দোলন দমাতে ছাত্রছাত্রীদের ওপর গুলি করে, পায়ের রগ পর্যন্ত কেটেছেন। পরে না পেরে উঠে নাকে খত দিয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন। কাদের সাহেব, ধূর্তামি ও শঠতার বক্তব্য আর এদেশে চলবে না।

দুই সিটি নির্বাচন নিয়ে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে বলতে চাই অবিলম্বে গাজীপুরের এসপি হারুন এবং খুলনার পুলিশ কমিশনার হুমায়ুন কবিরকে প্রত্যাহার করুন। অবাধ, সুষ্ঠু ও ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে দুই সিটিতে সেনা মোতায়েন করুন।

তিনি আরো জানান, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। ইউনাইটেড হাসপাতালে দ্রুত চিকিৎসার দাবি জানানো হয়েছে। কিন্তু সরকার বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসা নিয়ে রহস্যজনক আচরণ করছে। সরকার প্রধানের ষড়যন্ত্র, চক্রান্ত এখন সাধারণ মানুষের কাছে স্পষ্ট হয়ে ওঠেছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.