বুধবার ১১ আশ্বিন, ১৪২৫ ২৬ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

মেসির হ্যাটট্রিকে লা লিগার শিরোপা বার্সার

অনলাইন ডেস্ক: মেসির হ্যাটট্রিকে দাপুটে জয়ে লা লিগায় নিজেদের ২৫তম শিরোপা ঘরে তুললো বার্সেলোনা।। গতকাল রোববার রাতে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৪-২ গোলে জিতেছে কাতালানরা।
এছাড়া পুরো লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অনন্য নজির স্থাপন করলো ন্যু ক্যাম্পের ক্লাবটি।
ম্যাচ শুরু ষষ্ঠ মিনিটেই স্বাগতিকদের জালে বল পাঠিয়ে শিরোপা উৎসব শুরু করে বার্সেলোনা। ডি-বক্সের মধ্যে কোনাকুনি শটে দলের পক্ষে প্রথম গোলটি করেন ফিলিপে কৌতিনিয়ো।
এরপর ১৭তম মিনিটে লুকাস পেরেস বল জালে পাঠালে আনন্দ শুরু করে স্বাগতিকরা। কিন্তু গোলটি অফসাইডের হলে সেই যাত্রায় বেঁচে যায় অতিথিরা।
ম্যাচের ৩৭তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। দলের হয়ে এই গোল দিয়েই নিজের হ্যাটট্রিক মিশন শুরু করেন বার্সা সেরা তারকা লিওনেল মেসি। ডান দিক থেকে লুইস সুয়ারেজের বাড়নো বল দূর থেকেই শট নিয়ে ঠিকানায় পাঠান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এই গোলের মাধ্যমেই লা লিগার প্রথম ফুটবলার হিসেবে সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোল করেন মেসি।
৩৯তম মিনিটে স্বাগতিকদের হয়ে ব্যবধান কমায় লুকাস পেরেস। নিচু শটে গোল রক্ষককে পরাস্ত করেন তিনি। ৬৪তম মিনিটে বার্সেলোনাকে স্তব্ধ করে সমতায় ফিরে স্বাগতিকরা। দলের হয়ে গোলটি করেন এমরে কোলাক।
এরপরেই পাঁচ মিনিটের মধ্যেই ২ গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি দলকে জয় এনে দেন লিওনেল মেসি। ৮২তম মিনিটে সুয়ারেজের সঙ্গে বল বোঝাপড়ার দ্বারা লিগে নিজের ৩১তম গোলটি করেন অধিনায়ক মেসি। আর ঠিক তিন মিনিট পরেই আবারও জালে বল পাঠিয়ে দলকে জয় উপহার দেন এই আর্জেন্টাইন। চলতি মৌসুমে তার এটি ৩২তম লা লিগা গোল।
ম্যাচের ৮৭তম মিনিটে ইভান রাকিতিচের বদলি হয়ে মাঠে নামেন চলতি মৌসুমে বার্সা কে বিদায় জানানো আন্দ্রেস ইনিয়েস্তা। তিনি মাঠে নামার পরেই মাঠে উপস্থিত বার্সেলোনা ও দেপোর্তিভো সমর্থকরা সবাই দাঁড়িয়ে সম্মান জানায় এই স্প্যানিশ মিডফিল্ডারকে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.