রবিবার ৮ আশ্বিন, ১৪২৫ ২৩ সেপ্টেম্বর, ২০১৮ রবিবার

চবিতে দুর্বৃত্তের হামলায় ছাত্রলীগ কর্মী আহত, মূল ফটক অবরোধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্থানীয় দুর্বৃত্তের হামলায় এক ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। আজ শনিবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন সংলগ্ন পুকুরের পাশে এই ঘটনা ঘটে। বিষয়টি ক্যাম্পাসে জানাজানি হলে ছাত্রলীগের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকসহ রাতের শহরগামী শাটল ২০ মিনিট আটকে রাখে। পরে প্রক্টরিয়াল বডির সহায়তায় পরিস্থিতি শান্ত হয়।

আহত শিক্ষার্থীর সাজ্জাদ হোসেন শাওন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তাকে প্রথমে চবি মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর অবস্থার অবনতি ঘটলে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়।

বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু সাঈদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আজ রাত ৯ টার দিকে স্থানীয়রা বোটানিক্যাল গার্ডেন সংলগ্ন পুকুরের পাশে আমার অনুসারী শাউনের ওপর হামলা করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করে দুর্বৃত্তরা। তার মাথায় আঘাত করা হয়েছে। সে এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে।

চবি মেডিকেলের দ্বায়িত্বরত চিকিৎসক টিপু সুলতান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শাওন নামের এক শিক্ষার্থীকে মেডিকেলে আনা হয়েছিল। তার মাথায় প্রচন্ড আঘাত করা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চমেকে পাঠিয়েছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বহিরাগতদের হামলায় একজন শিক্ষার্থী আহত হয়েছে। আমার অভিযোগ পেয়েছি। তবে কারা হামলা করছে, তা চিহ্নিত করতে পারেনি হামলার শিকার শিক্ষার্থীর বন্ধুরা। আমরা পুলিশ প্রশাসনকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে বলছি। তিনি আরো বলেন বলেন, এখন সব কিছু স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা প্রতিনিয়তই ঘটতেছে। কিছু দিন পর পর ক্যাম্পাসে শিক্ষার্থীদের হামলা করে মোবাইল, মানিব্যগ, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়। গত মাসে সাদাফ নামের আইন বিভাগের ২০১৪ – ০১৫ সেশনের আরেক শিক্ষার্থীকে বেদড়ক মারধর করে রাস্তায় ফেলে চলে যায়।

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.