বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

খালেদা জিয়া-তারেক জিয়া নির্বাচন করতে পারবে না

বিশেরবাঁশী ডেস্ক: তথ্য প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম বলেছেন, সংবিধান অনুযায়ী খালেদা জিয়া ও তারেক রহমান আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন না। কারণ এরা দুজনই দুর্নীতি মামলায় আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত। এ নিয়ে বিতর্ক করা আদালত অবমাননার সামিল বলে তিনি উল্লেখ করেন। মঙ্গলবার টাঙ্গাইল সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য প্রতিমন্ত্রী
এই কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে তারানা হালিম বলেন, ‘তারেক রহমান যেহেতু তার পাসপোর্ট নবায়ন না করে সরকারের কাছে ফেরত দিয়েছে। তাহলে প্রশ্ন থাকে তিনি কিভাবে বাংলাদেশের নাগরিক থাকেন। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে প্রতিমন্ত্রী বলেন, সরকার যথাযথ প্রক্রিয়ার মাধ্যমেই দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে। সে প্রক্রিয়া সরকারই করবে।

তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করছে। তাকে যথাযথ চিকিৎসাসহ সকল সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। সরকার যদি মনে করে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে, তাহলে সরকার তাই করবে। পরে তিনি টাঙ্গাইল জেলা এবং দেলদুয়ার ও নাগরপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতিসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.