বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

‘নির্বাচন বানচালের চেষ্টা প্রতিহত করা হবে’

বিষেরবাঁশী ডেস্ক: তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশে সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হবে। সাংবিধানিক সরকার অসাংবিধানিক সরকারের চেয়ে নিরাপদ। বিএনপি-জামায়াত জোট নির্বাচন বানচাল করে করে দেশে অসাংবিধানিক সরকার আনতে চায়। যে কোনো মূল্যে নির্বাচন বানচালের চেষ্টা প্রতিহত করা হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে শনিবার দুপুরে মিট দ্য প্রেসে তিনি এসব কথা বলেন। ইনু বলেন, ভবিষ্যৎ প্রজন্মের প্রয়োজনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগুন সন্ত্রাস, জঙ্গী মদদদাতা পাকিস্তানী দোসরদের ক্ষমতার বাইরে রাখতে হবে।

তিনি বলেন, বিএনপি এখনো নির্বাচন সংলিষ্ট কোনো প্রস্তাব দিতে পারেনি। কারণ তাদের উদ্দেশ নির্বাচন নয়। কোনো শর্ত দিয়ে নির্বাচন হয় না। কোনো দণ্ডপ্রাপ্ত আসামির মুক্তির শর্তে নির্বাচনে অংশগ্রহণ আমরা সায় দেব না। এটা মেনে নিলে অপরাধতত্ত্বকে বৈধতা দেয়া হয়।

তিনি বলেন, যেসব নেতারা চুরি-চামারি করে তারা জেলে থাকবেন এটাই স্বাভাবিক। তবে তাদের দলতো নিবন্ধিত, তারাতো নির্বাচনে অংশ নিতে পারে। খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ করবে আদালত আর নির্বাচনে পরিচালনা করবে নির্বাচন কমিশন।

স্থানীয় নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচারের সুযোগ প্রসঙ্গে তিনি বলেন, পৃথিবীর বহু দেশে এমপি-মন্ত্রীরা স্বপদে বহাল নির্বাচনী প্রচারে অংশ নেয়ার নজির রয়েছে। বাংলাদেশেও আগে ছিল। তবে কি শর্তে তারা স্থানীয়া নির্বাচনের প্রচারে অংশ নেবে তা ইসি ভালো জানে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এ আইন সাংবাদিকদের হয়রানির উদ্দেশে প্রণীত নয়। অবাধ ডিজিটাল প্রযুক্তির কারণে রাষ্ট্র ও সমাজ বিব্রত হচ্ছে। অপরাধে জড়িয়ে পড়ছে ব্যক্তি ও চক্র। জাতির সকল দিক নিরাপদ করতেই আইন প্রণয়ন করা হচ্ছে। তবে যেসব বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে তা যাচাই-বাচাই করা হচ্ছে। আমরা এমন কিছু করব না যাতে সাংবাদিকদের কন্ঠ রোধ হয়। মিট দ্য প্রেসে ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম সভাপতিত্ব করেন। সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভসহ সাংবাদিক নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/মিতু

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.