বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

সেই ভাড়াটিয়া দম্পত্তি গ্রেপ্তার

বিষেরবাঁশী ডেস্ক: ফতুল্লার দেলপাড়ায় খাবারের সঙ্গে নেশাজাতীয় খাবার খাইয়ে একই পরিবারের ৯ জনকে অচেতন করে সর্বস্ব লুটে নেয়ার ঘটনায় ভাড়াটিয়া দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- বরিশাল মেহেন্দিগঞ্জ থানার শিন্নিরচর এলাকার মৃত জনু মিয়ার ছেলে কবির হোসেন (৪০) ও তার স্ত্রী রাশিদা বেগম (২৭)। এসময় তাদের কাছ থেকে দুই জোড়া স্বর্ণের কানের দুল, একটি স্বর্ণের চেইন, একটি ল্যাপটপ, একটি ক্যামেরা, ৬ পাতা চেতনানাশক ওষুধসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। এ দম্পতির ভাড়াটিয়া সেজে বিভিন্ন এলাকার বাড়ীর মালিককে অচেতন করে সর্বস্ব লুটে নেয়াটাই তাদের পেশা।
মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে ঢাকার মান্ডা এলাকার জালাল মিয়ার ৬ষ্ঠ তলা ভবনের ৪র্থ তলা ফ্লাট থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
গত ৩ এপ্রিল রাতে ফতুল্লার দেলপাড়া কলেজ রোড এলাকার বাড়ির মালিক সাবেক সেনা কর্মকর্তা আলি আহম্মেদসহ তার পরিবারের সদস্যদের রাতের খাবারের দাওয়াত দেয় তারই বাড়ির ভাড়াটিয়া কবির হোসেন। এক পর্যায়ে কৌশলে খাবারের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে বাড়িওয়ালাসহ পরিবারের ৯ জনকে অচেতন করে। পরে সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায় কবির হোসেন দম্পতি। পরের দিন সকালে বাড়ির অন্য ভাড়াটিয়ারা তাদের অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করে।
মামলার তদন্তকারী অফিসার ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম জানান, বাড়ীর মালিকসহ স্বপরিবারকে ভাড়াটিয়ার বাসায় দাওয়ার দিয়ে খাওয়ার ফাঁদ পেতে দম্পতি। পরে বাড়ির মালিক তার এক নাতি নিয়ে খাবার খেয়ে চলে আসে। পরে ফুচকা বানিয়ে সেখানে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে বাড়ির মালিকের বাসায় যায় ভাড়াটিয়া দম্পতি। এসময় সবাইকে ফুসকা খাইয়ে অচেতন করে। আর অসুস্থ বাড়ির মালিকের স্ত্রীকে জমজমের পানির সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে পানি পান করান। পরে সবাই অচেতন হওয়ার পর গভীর রাতে ভাড়াটিয়া দম্পতি দরজা তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায়। আর ঘটনার ১৫ দিন পর তথ্য প্রযুক্তির মাধ্যমে ঢাকার দক্ষিন মান্ডা এলাকার জালালের বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
তিনি আরো জানান, ভাড়াটিয়া এ দম্পতি ভুয়া নাম ঠিকানা দিয়ে বিভিন্ন এলাকায় ফ্লাট বাসা ভাড়া নিয়ে বাড়ির মালিকের সঙ্গে সুসম্পর্ক তৈরি করে পরিকল্পনা করে বাড়ির মালিকের লোকদের অচেতন করে সর্বস্ব লুটে নেয়াটাই তাদের পেশা। তাদের কাছ থেকে ভুয়া নাম ঠিকানার জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন জব্দ করা হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.