বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

তারেক জিয়াকে ফিরিয়ে আনতে চায় বাংলাদেশ

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের [বিএনপি] ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান আদালতে দোষী সব্যস্ত হওয়ায় যুক্তরাজ্য থেকে তাকে ফিরিয়ে আনতে চায় বাংলাদেশ।

লন্ডনে প্রবাসীকল্যাণ ইনস্টিটিউটে (ওডিআই) ‘বাংলাদেশের ডেভেলপমেন্ট স্টোরি: নীতিমালা, অগ্রগতি এবং সম্ভাবনা’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর ইউএনবি। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এটি নিয়ে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা করছি এবং অবশ্যই আমরা একদিন তাকে ফিরিয়ে নিয়ে আদালতের মুখোমুখি করব।’

শেখ হাসিনা আরও বলেন, ‘যুক্তরাজ্য একটি উদার দেশ এবং যে কেউ এখানে আশ্রয় নিতে পারেন।’ তবে তারেক রহমানের মতো আদালতে দোষী সব্যস্ত হওয়া ব্যক্তিকে আশ্রয় দেওয়ায় যুক্তরাজ্যের সমালোচনাও করেন প্রধানমন্ত্রী।

রোহিঙ্গাদের প্রত্যাবসন প্রক্রিয়া নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ ও মিয়ানমার এ বিষয়ে চুক্তি স্বাক্ষর করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত, তারা কোনো উদ্যোগ গ্রহণ করছে না, যা সমস্যা।’

সম্প্রতি এক রোহিঙ্গা পরিবারকে ফিরিয়ে নেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের কোনো ক্যাম্প থেকে কোনো পরিবারকে ফেরত নেওয়া হয়নি।’ তবে মিয়ানমার যে বিশ্বব্যাপী দেখাতে চাইছে তারা রোহিঙ্গাদের প্রত্যাবসন শুরু করেছে এটিকে ভালো ইঙ্গিত বলেই দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/মিতু

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.