শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

‘লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চা করা প্রয়োজন’

নিউজ২৪ ডেস্ক: কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর বলেছেন, সাংস্কৃতি চর্চা করলে মন ভাল থাকে। তাই লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চা করা প্রয়োজন। শনিবার সকালে ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আজ সারা বাংলাদেশে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ ধারাবাহিকতায় ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটেও বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। লেখাপড়ার পাশাপাশি এমন আয়োজনের প্রয়োজন রয়েছে। তবে আজকের আয়োজন সত্যিই অসাধারণ হয়েছে। শিক্ষার্থীরা নাচ, গান, কবিতা আবৃত্তি করে উপস্থিতির মন জয় করে নিয়েছে। এটা অতি আনন্দের বিষয়।

ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষিকা সায়েমা আখতার ও হুমা আফরোজার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ.কে.এম জাকির হোসেন ভুঞা, আশোক কুমার বিশ্বাস, যুগ্ম সচিব ড. মো. ওমর ফারুক, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. মুস্তাফিজুর রহমান, সচিব মো. মাহাবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা একের পর এক কবিতা, নাচ, গান পরিবেশন করেন। এছাড়াও ক্যাম্পাসের মধ্যে বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলায় ছয়টি স্টল বসানো হয়েছে। ওই স্টলগুলোতে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের বানানো দেশীয় পিঠা, শরবতসহ নানা রকম খাবার শোভা পেয়েছে। অনুষ্ঠানে আগতদের স্টলগুলোতে ভিড় করতেও দেখা গেছে।

নিউজ২৪ ডেস্ক/সংবাদদতা/হৃদয়

Categories: লাইফস্টাইল

Leave A Reply

Your email address will not be published.