বুধবার ৩ শ্রাবণ, ১৪২৫ ১৮ জুলাই, ২০১৮ বুধবার

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতা দেবে তাজিকিস্তান

বিষেরবাঁশী ডেস্ক: রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দেবে তাজিকিস্তান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী আসলভ সিরোদজিদিন মুহরিদিনোভিচ রোহিঙ্গা ইস্যুসহ সব ক্ষেত্রে বাংলাদেশকে তার দেশের পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
তাজিকিস্তানে গত শুক্রবার (১৩ এপ্রিল) পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলমের বৈঠকে আলসভ বাংলাদেশকে সহযোগিতা দেওয়ার কথা বলেন।দুই পররাষ্ট্রমন ্ত্রীর বৈঠকে ওআইসিকে কীভাবে আরও কার্যকর ও সফল করে তোলা যায়, তা নিয়ে আলোচনা হয়। এ ছাড়া অন্যান্য বিষয়েও আলোচনা হয় তাদের মধ্যে।
শাহরিয়ার আলম আশা প্রকাশ করেন, এই সফরে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে এবং দুই দেশের পারস্পরি ক স্বার্থে নতুন সম্ভাবনা কাজে লাগানোর সুযোগ করে দেবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন এবং কার্যক্রমের পাশাপাশি এলডিসি থেকে উত্তরণের বিষয় তাজিক পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। একইসঙ্গে তিনি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত করা রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের গৃহীত কার্যক্রম ও অগ্রগতির বিষয় তুলে ধরেন।মুহরিদিনোভিচ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়াসহ সব ধরনের সহযোগিতা দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন। বাসস।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/মিতু

 

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.