বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

নববর্ষ উদযাপন উপলক্ষে অগ্নিবীণা’র প্রস্তুতি সভা

বিষেরবাঁশী ডেস্ক: বাংলা নববর্ষ ১৪২৫ বরণে ভিন্নমাত্রার আয়োজন করতে যাচ্ছে নজরুল চর্চা কেন্দ্র অগ্নিবীণা, ঢাকা মহানগর সংসদ। আসছে ২২ এপ্রিল রোববার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ঢাকায় ২২/১ তোপখানায় বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদের অডিটরিয়ামে হবে সাংস্কৃতিক উৎসব।

“ঐ নূতনের কেতন ওড়ে কালবোশেখীর ঝড়; তোরা সব জয়ধ্বনি কর্!” এ নজরুল-বাণী প্রতিপাদ্যকে সামনে রেখে বাঙালির মুক্তি-সংগ্রামের চেতনায় উদযাপন করা হবে শুভ বাংলা নববর্ষকে।

দেশের বিভিন্ন অঞ্চলের বরেণ্য কণ্ঠশিল্পী, আবৃত্তিশিল্পী এবং কবি-সাহিত্যিকট অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। একজন খ্যাতিমান শীর্ষ কবিকে এ অনুষ্ঠানে “জাতীয় কবি সম্মাননায়” ভূষিত করা হবে। এ ছাড়াও পাঁচজনকে “কবি নজরুল সাহিত্য পুরস্কার-২০১৭” প্রদান করবে নজরুলচর্চা ও গবেষণা প্রতিষ্ঠান অগ্নিবীণা।

গত রোববার অগ্নিবীণার কেন্দ্রীয় কার্যালয়, ৪২/১-ক সেগুনবাগিচা জাহান প্লাজায় অনুষ্ঠিত হয় এক প্রস্তুতি সভা। এতে সভাপতিত্ব করেন মহানগর সংসদের আহবায়ক ফখরুল হাসান।

প্রস্তুতি সভায় আরোও উপস্থিত ছিলেন অগ্নিবীণার কেন্দ্রীয় সভাপতি নজরুল ভাবুক কবি এইচ.এম সিরাজ, বিশিষ্ট কবি মহসিন হোসাইন, মুক্তিযোদ্ধা ও লেখক জাহাঙ্গীর হাবিবুল্লাহ,মানবাধিকার সংগঠক আবুবকর সিদ্দিক, জ্যোতি প্রকাশনীর স্বত্বাধিকারী মোস্তফা জাহাঙ্গীর আলম, কবি তাহেরা মোন্নাফ, গাজীপুর অক্সফোর্ড স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এস.এম. হাফিজুর রহমান, কবি কাজী আনিসুল হক, শিল্পী সংবাদ পত্রিকার বার্তা সম্পাদক নাজমুল হোসাইন ও মাই টিভির নিউজ রুম এডিটর পলাশ খান প্রমুখ।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: সারাদেশ,সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.