শুক্রবার ১৩ বৈশাখ, ১৪৩১ ২৬ এপ্রিল, ২০২৪ শুক্রবার

খালেদা জিয়াকে ‘জোর করে’ হাসপাতালে আনা হয়েছে

বিষেরবাঁশী ডেস্ক: চিকিৎসার নামে কারাবন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়াকে ‘জোর করে’ হাসপাতালে আনা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। একইসাথে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়াকে ‘নাটক’ আখ্যায়িতও করেছে দলটি।

এর আগে শনিবার (৭ এপ্রিল) জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে বিএনপি চেয়ারপারসনের পছন্দের চিকিৎসকরাই তাকে দেখেছেন।

হাসপাতাল থেকে খালেদাকে কারাগারে ফেরত নেয়ার কয়েক ঘণ্টা পর নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রতিক্রিয়া জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় তিনি অভিযোগ করেন তার নেত্রীকে ‘হেনস্তা’ করে এক প্রকারের ‘বাধ্য করেই’ হাসপাতালে আনা হয়েছিল।

তিনি বলেন, ‘দেশনেত্রীর আজকে চিকিৎসার কিছুই হয়নি। শুধু হেনস্তা করা হল, হয়রানি করা হল। শুধু মানসিকভাবে, শারীরিকভাবে কষ্ট দেয়ার জন্য সরকার এই নাটকটি করেছে, এই প্রহসন করেছে।’

‘শুধু তাই নয় দেশনেত্রীকে একরকম জোর করেই গাড়িতে উঠিয়ে হাসপাতালে আনা হয়েছে‘ জানিয়ে তিনি বলেন, ‘বোঝাই যাচ্ছে তাকে অনেকটা জোর করেই নিয়ে আনা হয়েছে। আমরা শুনেছি, কারাগারের তার কক্ষে গিয়ে বার বার তাগিদ দিয়েছে দ্রুত প্রস্তুতি নিতে। আমাদের প্রিয়নেত্রীকে তো কখনও এই লেবাসে দেখিনি। একজন ধর্মপ্রাণ মুসলিম নারী হিসেবে ৩০/৩২ বছর ধরে তিনি শাড়ির ওপর চাদর অথবা ওড়না পরিধান করেন। আজকে সেটি পরিধান করারও সুযোগ দেয়া হয়নি।’
এসময় তিনি সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘সুচিকিৎসার অভাবে দেশনেত্রীর কোনো ক্ষতি হলে এর দায় সরকারকেই নিতে হবে।’ বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়াকে নেয়ার সময়ে উপস্থিত নেতা-কর্মীদের ওপর পুলিশি হামলা ও সেখান থেকে ১৩ জনকে আটকের নিন্দাও জানান রিজভী।

পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দিজীবনের দুই মাসে শনিবারই প্রথম বের হলেন খালেদা; দুই ঘণ্টার বেশি সময় বাইরে ছিলেন তিনি।

সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, শাহাজাদা মিয়া, হাবিবুর রহমান হাবিব, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মীর ফাওয়াজ হোসেন শুভ, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, রফিকুল ইসলাম, জাহানারা বেগম, ডা. সাইফউদ্দিন নিছার আহমেদ, ডা. মোফাখারুল ইসলাম রানা, ডা. জাহেদুল কবির, ডা. মো. জাফর ইকবাল, ডা. ওয়াসি খান জনি, ডা. মো. হুমায়ুন কবির প্রিন্স প্রমুখ।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.