বুধবার ৩০ কার্তিক, ১৪২৫ ১৪ নভেম্বর, ২০১৮ বুধবার

হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত সালমান

বিষেরবাঁশী ডেস্ক: দীর্ঘদিন ধরে চলে আসা কৃষ্ণসার হরিণ হত্যা মামলার রায়ে দোষী সাব্যস্ত হলেন সালমান খান। বৃহস্পতিবার (০৫ এপ্রিল) যোধপুর আদালত এ রায় দিয়েছে।

সম্প্রতি ৫ এপ্রিল রায়ের তারিখ নির্ধারণ করেছিলেন যোধপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রায়কে সামনে রেখে এরই মধ্যে যোধপুরে পৌঁছেছেন এই মামলার আসামি অভিনেতা সালমান খান, সাইফ আলী খান, অভিনেত্রী টাবু, সোনালী বেন্দ্রে ও নীলম।

এদিকে রায়ে দোষী সাব্যস্ত হলে কী সাজা হতে পারে তা নিয়ে বেশ চিন্তিত এ অভিনয়শিল্পীদের ভক্তরা। এ প্রসঙ্গে সাইফ, সোনালী বেন্দ্রে ও নীলমের আইনজীবী সংবাদমাধ্যমে বলেন, ‘যদি দোষী প্রমাণিত হন তাহলে তাদের সবার জন্য সমান সাজা হবে। সর্বোচ্চ ৬ বছর ও সর্বনিম্ন শাস্তি ১ বছর জেল।’

গত বছর ১৩ সেপ্টেম্বর এ মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। বাদি পক্ষের আইনজীবী প্রত্যক্ষদর্শীদের বক্তব্য তুলে ধরেন। ২৩ অক্টোবর বাদি পক্ষের আইনজীবীদের যুক্তি উপস্থাপন শেষ হয়। এরপর সালমানের পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয় এবং তা শেষ হয় চলতি বছর ৪ ফেব্রুয়ারি। এরপর মামলার সঙ্গে জড়িত অন্যান্য অভিযুক্তদের আইনজীবীরা তাদের যুক্তি উপস্থাপন শুরু করেন। গত ২৪ মার্চ এটি শেষ হয়।

১৯৯৮ সালে হিন্দি সিনেমা হাম সাথ সাথ হ্যায়’র শুটিং চলাকালীন যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমানের বিরুদ্ধে। পরবর্তী সময়ে এ বিষয়ে মামলাও দায়ের হয়। সিনেমাটিতে সালমান খানের সহ-অভিনয়শিল্পী সাইফ আলী খান, সোনালী বেন্দ্রে, টাবু ও নীলমকেও এ মামলায় অভিযুক্ত করা হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.