বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

ইতিহাসে নাম লেখালেন রোনালদো

বিষেরবাঁশী ডেস্ক: ম্যাচের তৃতীয় মিনিটে ইসকোর পাস থেকে বল জালে পাঠিয়ে ইতিহাসে নাম লেখান রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে টানা ১০ ম্যাচে গোল করেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের প্রথম দুই গোলই করেছেন রোনালদো। মার্সেলোর করা অপর গোলেও অবদান রাখেন সিআর-সেভেন।

ম্যাচের তৃতীয় মিনিটে ইসকোর পাস থেকে বল জালে পাঠিয়ে ইতিহাসে নাম লেখান রোনালদো। গত মাসে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির বিপক্ষে গোল করে চ্যাম্পিয়নস লিগে রুড ফন নিস্টলরয়ের টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ডে রোনালদো ভাগ বসিয়েছিলেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফরোয়ার্ড নিস্টলরয় রেকর্ড গড়েছিলেন ২০০৩ সালে। এবার তাকে ছাড়িয়ে রোনালদো গড়লেন নতুন রেকর্ড। এই ১০ ম্যাচে রোনালদো গোল করেছেন ১৬টি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বাইসাইকেল কিকে অবিশ্বাস্য এক গোল করেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে তার গোল হলো ৯টি। প্রতিযোগিতার ইতিহাসে একক কোনো দলের বিপক্ষে রোনালদোর চেয়ে বেশি গোল আর কেউ করতে পারেনি। বায়ার্ন মিউনিখের বিপক্ষেও রোনালদোর গোল ৯টি। আর্সেনালের বিপক্ষে ৯ গোল আছে বার্সেলোনা তারকা লিওনেল মেসির।

এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রোনালদোর গোল হলো ৩৯টি, যা ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ। এর মধ্যে ২২টিই করেছেন ২০১৮ সালে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল ২২টি, যা কিনা এই স্টেজে জুভেন্টাস দলের গোলসংখ্যার (২১) চেয়েও একটি বেশি! রোনালদোকে থামাবে কে?

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.