রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

গৃহবধূর দিকে এসিড ছুঁড়ে দিয়ে ভোঁ দৌড় কিশোরের

বিষেরবাঁশী ডেস্ক: রাজধানীর হাজারীবাগে মেয়েকে স্কুলে নিয়ে যাওয়ার পথে আকলিমা আক্তার (২৮) নামে এক গৃহবধুর শরীরের এসিড নিক্ষেপ করেছে এক কিশোর দুর্বৃত্ত। গতকাল সোমবার সকালে হাজারীবাগের ঝাউচরের শাহজাহান মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। দগ্ধ গৃহবধুকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এক কিশোর গৃহবধূর দিকে বোতল দিয়ে এসিড ছুঁড়ে দৌড় দেয়। এ ঘটনায় সুমী নামে এক গৃহবধূকে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।
প্রাথমিক তদন্ত শেষে হাজারীবাগ থানার ওসি ইকরাম আলী বলেন, পারিবারিক ও ব্যক্তিগত বিরোধ থেকে পূর্ব পরিকল্পিতভাবে ওই গৃহবধুকে এসিড নিক্ষেপ করা হতে পারে। এ ঘটনায় এক কিশোর দুর্বৃত্ত জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। সুমি নামে অপর এক নারী এ ঘটনার পেছন থেকে কলকাঠি নেড়েছে। ঘটনার পর সুমিকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। মামলা প্রক্রিয়াধীন। ওই কিশোরকে ধরার চেষ্টা চলছে।
এসিডে দগ্ধ গৃহবধু আকলিমার শরীরের পাঁচ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন ঢামেক বার্ণ ইউনিটের দায়িত্বরত চিকিৎসক ডা. কবির হোসেন। তিনি বলেন, এসিডে আকলিমার ডান গাল, বুক ও গলা ঝলসে গেছে। আপাতত সে আশঙ্কামুক্ত। তবে সুস্থ হতে একটু সময় লাগবে।
পুলিশ জানায়, বিয়ের আগে আকলিমার সঙ্গে দেলোয়ার নামে এক যুবকের প্রেমের সম্পর্ক ছিল। দেলোয়ার আকলিমার আত্মীয়। এক পর্যায়ে আকলিমার অন্যত্র বিয়ে হয়ে যায়। তার স্বামীর নাম যুবায়ের। এই দম্পতির দুটি সন্তান রয়েছে। অন্যদিকে দেলোয়ারও বিয়ে করেছে। তার স্ত্রীর নাম সুমি। তাদেরও সন্তান রয়েছে।
পুলিশ আরো জানায়, দেলোয়ার মাঝে মধ্যে আকলিমাকে বিরক্ত করে। বিষয়টি উভয় পরিবারের লোকজন জানার পর পারিবারিক বিরোধের সৃষ্টি হয়। দেলোয়ারের স্ত্রী সুমি এই নিয়ে ক্ষিপ্ত হয়। সম্প্রতি সুমি আকলিমার বাসায় যান। তার স্বামীর সঙ্গে পরকীয়ার অভিযোগ করলে, আকলিমার সঙ্গে ঝগড়া হয়। তাদের মধ্যে হাতাহাতি হয়। সুমি সেদিন অপদস্থ হয়ে আকলিমার ক্ষতি করার হুমকি দেয়। এর কয়েক দিনের মধ্যেই আকলিমাকে এসিড নিক্ষেপ করা হয়।
তদন্ত সংশি¬ষ্ট পুলিশ জানায়, পারিবারিক বিরোধের কারনেই এক কিশোরকে দিয়ে সুমি আকলিমার উপর এসিড নিক্ষেপ করায় বলে প্রাথমিক তদন্তে অনেকটাই নিশ্চিত হওয়া গেছে। ঘটনাস্থলের আশপাশের প্রত্যক্ষদর্শী সূত্রেও এ ধরনের তথ্য পাওয়া গেছে। আটক সুমিও প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।
দগ্ধ গৃহবধূ আকলিমার স্বামী জুবায়ের হোসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে জানান, সকালে মেয়েকে নিয়ে স্কুলে যাওয়ার সময় শাজাহান মার্কেট এলাকায় পৌঁছালে হঠাৎ এক কিশোর আকলিমাকে লক্ষ্য করে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। তবে কে, কি কারণে এই ঘটনা ঘটালো কিছুই বুঝতে পারছেন না বলে জানান তিনি।

বিষেরবাঁশী ডেস্ক/এসএস/মিতু

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.