বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

আমাদের ভয় পাবার কিছু নেই: হাফিজ

গার্মেন্টস শ্রমিকদের নুন্যতম ১৬ হাজার টাকা মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ করেছে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। সোমবার (২ এপ্রিল) বিকেলে চাষারা কেন্দ্রীয় শহীদ মিনারে গার্মেন্টস শ্রমিক ও নেতারা সমাবেশের আয়োজন করেন। সমাবেশ থেকে শ্রমিক নেতৃবৃন্দের মুক্তির দাবি জানানো হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম বলেন, বিজিএমইয়ের মিথ্যা মামলায় ৭ জন শ্রমিক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। অতীতেও শ্রমিক নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। যখনই শ্রমিকদের বেতনের ন্যায্য দাবিতে আন্দোলন করা হয় তখনই মালিক-সরকার একত্রিত হয়ে হামলা মামলায় নেমে পরে। সরকার মধ্যম আয়ের দেশ প্রচার করে উৎসব পালন করে, আর শ্রমিকদের ন্যায্য বেতনের দাবিতে আন্দোলন করতে সেখানে হামলা মামলা করে দমিয়ে রাখা হয়, এই হচ্ছে উন্নয়নশীল দেশের নমুনা।
তিনি উপস্থিত শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, অতীতেও হামলা হয়েছে, এখনো হচ্ছে। সুতরাং আমাদের ভয় পাবার কিছু নেই। দেশের ৭৫% মানুষ খেটে খায়। সকল খেটে খাওয়া মানুষ ও শ্রমিকদের ঐক্য করে আমাদের ন্যায্য দাবি আদায় করে ছাড়ব।
জেলা ট্রেড ইউনিয়ন সভাপতি এম এস শাহীনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় নেতা দুলাল সাহা, জেলা গার্মেন্টস শ্রমিক সংহতির আহ্বায়ক অঞ্জন দাশ, জেলা শ্রমিক ফ্রন্ট নেতা সেলিম মাহমুদ, হকার্স নেতা আসাদ প্রমুখ।
সমাবেশ শেষে একটি প্রতিবাদ মিছিল শহর প্রদক্ষিণ করে।

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.