শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

হংকংকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিষেরবাঁশী ডেস্ক: স্বাগতিক হংকংকে বড় ব্যবধানে হারিয়ে জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ আমন্ত্রণমূলক ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। যদিও এদিন ড্র করলেই শিরোপা নিশ্চিত হতো তহুরাদের। কিন্তু চার জাতির এই টুর্নামেন্টে শুরু থেকে যেভাবে প্রতিপক্ষকে ঘায়েল করেছে বাংলাদেশের মেয়েরা, তাতে এই ম্যাচে যে হংকংকে গোল বন্যায় ভাসাবে সেটা অনেকটাই অনুমান করা যাচ্ছিলো।

প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলের হারানোর পর দ্বিতীয় ম্যাচে ইরানকে হারায় ৮-১ গোলে। এই ধারাবাহিকতা বজায় রেখে হংকংকে ৬-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। আগের ম্যাচের মতো এই ম্যাচেও গোলে হ্যাটট্রিক করেছেন তহুরা খাতুন।

রবিবার দুপুরে হংকংয়ের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এদিন, বিরতির আগে ও পরে হংকংয়ের জালে তিনবার করে বল পাঠায় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের মাত্র ৩ মিনিটেই বাংলাদেশকে এগিয়ে দেয় তহুরা খাতুন। ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাজেদা খাতুন। বিরতির আগে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৩-০ গোলের লিড এনে দেন তহুরা।

দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে শামসুন্নাহারের গোলে ব্যবধান ধরা ছোঁয়ার বাইরে যাওয়ার পর আনুচিং মগিনি গোল করে সেই ব্যবধান ৫-০ করে। ৭৪ মিনিটে তহুরার ব্যক্তিগত তৃতীয় গোলে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজের জার্সিধারীরা।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.