বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

অসুস্থ শিশুদের কেন নিজের কাছে রাখেন এই বৃদ্ধ!

বিষেরবাঁশী ডেস্ক: মানুষকে বাইরে থেকে মাপা শক্ত। হতদরিদ্র পোশাকের তলাতেও এমন হৃদয় থাকতে পারে, যার মহত্ব মাপা সহজ নয়। সাধারণ দর্শন এই মানুষটির কাহিনি জানার পড়ে সেটাই হয়তো নতুন করে মনে হবে। জীবনে আমরা খ্যাতি-অর্থ-যশ কতকিছুর পিছনেই না ছুটি। কিন্তু ইনি এমন একটি কাজের পিছনে নিজেকে সম্পূর্ণ নিয়োজিত করেছেন, যার থেকে অর্থ-যশ কিছুই আসবে না। মৃত্যুপথযাত্রী শিশুদের আশ্রয় দেন তিনি। গত কুড়ি বছরে ৮০টি শিশুকে নিজের আশ্রয়ে রেখে ভালবাসার এক অনন্য নজির গড়েছেন এই ব্যক্তি।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে, ব্যক্তিটির নাম মহম্মদ জিক। তাঁর বয়স ৭০ এর দোরগোড়ায়। যেসব শিশুরা ঘরছাড়া, পরিত্যক্ত এবং পৃথিবীর আলো কেবল আর কয়েকদিনই দেখবে, তাদের জিক নিজের আশ্রয়ে নিয়ে আসেন। শেষের দিনগুলোয় যথাসাধ্য সঙ্গ দেন সেইসব শিশুদের।

জিক জানিয়েছেন, জীবনে বহু কঠিন সময় তিনি কাটিয়ে এসেছেন। নিজেও ক্যানসার আক্রান্ত হয়েছিলেন এক সময়। সেই ক্যানসার জয় করে ফিরে এসেছেন আবার। ইতিমধ্যেই গত হয়েছেন জিক-এর স্ত্রী। তাঁর একমাত্র সন্তান শারীরিক প্রতিবন্ধী। তাই অসুস্থ থাকার সময় জিক অনুভব করেছিলেন, কঠিন সময়ে পাশে কেউ না থাকাটা কতটা যন্ত্রণার। সেই থেকেই তিনি মনে মনে স্থির করেন এমন অনুভূতি যেন আর কারোর না হয়, তার জন্য যথাসাধ্য করে যাবেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: প্রবাস

Leave A Reply

Your email address will not be published.