রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

চিলিকে হারিয়ে জার্মানির শিরোপা জয়

image-87656-1499055260

    অনলাইন ডেস্ক: কোপা আমেরিকার দুইবারের চ্যাম্পিয়ন চিলিকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপের শিরোপা জিতেছে জার্মানি। গতকাল রোববার সেন্ট পিটার্সবার্গে চিলির মার্সেলো দিয়াজের মারাত্মক ভুলে ম্যাচের ২০ মিনিটে খেলার ধারার বিরুদ্ধে গোল পেয়ে যায় জার্মানি। ফাইনালে ব্যবধান গড়ে দেওয়া একমাত্র গোলটি করেন লার্স স্টিনডল। এই আসরে জার্মানির এটি প্রথম শিরোপা জয়।
২০তম মিনিটে খেলার ধারার বিপরীতে স্টিনডলের গোলটি একরকম চিলির উপহাপর। টিমো ভের্নার মার্সেলো দিয়াসকে ফাঁকি দিলে সামনে ছিলেন কেবল ক্লাওদিও ব্রাভো। এগিয়ে আসা এই গোলরক্ষককে পরাস্ত করে জালে পাঠানোর বদলে জার্মান ফরোয়ার্ড বল বাড়ান অরক্ষিত স্টিনডলকে। ফাঁকা জালে বল পাঠানোর অমন সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি।

পিছিয়ে পড়া চিলি আক্রমণের ধার আরও বাড়িয়ে সুযোগ তৈরি করেও রক্ষণ ভাঙতে পারেনি। ৮১তম মিনিটে মাঠে আসার কিছুক্ষণের মধ্যে সমতা আনার সবচেয়ে সহজ সুযোগ পেয়েছিলেন আনহেলো সেহাল। কিন্তু বারের অনেক ওপর দিয়ে মেরে হতাশ করেন এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে সানচেসের দারুণ ফ্রি-কিক ঠেকিয়ে দেন টের স্টেগেন। প্রতি আক্রমণে সুযোগ তৈরি করে জার্মানিও। কিন্তু ব্রাভোকে আর পরাস্ত করতে পারেনি তারা। প্রথমবারের মতো ফাইনালে উঠেই শিরোপা জয়ের আনন্দে মাঠ ছাড়ে জার্মানি।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.