মঙ্গলবার ১০ আশ্বিন, ১৪২৫ ২৫ সেপ্টেম্বর, ২০১৮ মঙ্গলবার

‘স্বপ্ন’র আয়োজনে মুক্তিযোদ্ধা সম্মাননা পেলো ৬ লেখক শিল্পী ও সাংবাদিক

বিষেরবাঁশী ডেস্ক: মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে স্বপ্ন এর পক্ষ থেকে একাত্তরের লেখক শিল্পী ও সাংবাদিকদের এক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। একাত্তরের গণমানুষের পাশাপাশি লেখক সাংবাদিক চিত্রশিল্পী সঙ্গীতশিল্পীরা যুদ্ধের পক্ষে অবস্থান নেন। এদের অনেকে সরাসরি হাতে অস্ত্র তুলে নেন আবার অনেকেই তাদের কলম, তুলি ও কণ্ঠকে করে তোলেন হাতিয়ার।

আর দেশের অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান কর্তব্যবোধে নিজ পেশাগত অবস্থান থেকে মুক্তিযুদ্ধের অবদানের জন্য জানান সম্মাননা। এবং তার ধারাবাহিকতায় দেশের সর্ববৃহৎ সুপারস্টোর চেইন স্বপ্ন একাত্তরের ৬ জন বিশেষ ব্যক্তিত্ব কে দিল বিশেষ সম্মাননা। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে। মুক্তিযুদ্ধে অবদান রাখা ৬ জন হলেন- শিল্পী মুস্তাফা মনোয়ার, শিল্পী হাশেম খান, সাংবাদিক আব্দুল কাইয়ুম, কন্ঠ শিল্পী বুলবুল মহলানবীশ, কবি সাংবাদিক হালিম আজাদ এবং কথাসাহিত্যিক ইসহাক।
সভাপতি ও প্রধান অতিথির সাথে সম্মিলিত ভাবে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বিশেষ এই ব্যক্তিত্বদের সম্মাননা পদক প্রদান করেন।

অনুষ্ঠানে প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, ৯ মাসে ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছে, ৬ লক্ষের মত মা বোন নির্যাতিত হয়েছে। তিনি দাবি করেন, যুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে অনেকে বির্তকিত করতে চেয়েছে। তিনি আরো বলেন, স্বাধীনতার মুক্তিযুদ্ধের চেতনায় নেতৃত্ব দানকারী দল না থাকলে দেশ অন্ধকারে চলে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো সাহসী নেতৃত্বদানকরী মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দলকে আমাদের ক্ষমতায় আনতে হবে। এছারাও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্মৃতিচারন করেন মুক্তিযুদ্ধ গবেষক মালেকা খান।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমান, প্রধান অতিথি হিসেবে ছিলেন মুক্তিযুদ্ধ গবেষক মালেকা খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুক্তিযুদ্ধ সম্মাননা’ প্রদান পর্ষদের আহবায়ক কবি ও সাংবাদিক জনাব মারুফ রায়হান, স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, স্বপ্নের মার্কেটিং বিভাগের প্রধান আফতাবুল কারিম তানিম।

বিষেরবাঁশী.কম/ সংবাদদাতা/ হীরা

Categories: জাতীয়,সারাদেশ,সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.