শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

আফগানদের বিপক্ষে সিরিজ জিতলো যুবারা

বিষেরবাঁশী ডেস্ক: ভারত সফরে আফগানিস্তান অনুর্ধ্ব-১৭ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের যুবারা। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ম্যাচে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ দল ৭ উইকেটে হারিয়েছে আফগানদের। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতলো টাইগার যুবারা।

নইদা স্পোর্টস কমপ্লেক্স গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ দল। ব্যাট হাতে মাঠে নেমে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। ফলে ৪৪ ওভার ৪ বলে ১১৪ রানেই গুটিয়ে যায় আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন অধিনায়ক ইজাজ। এছাড়া দুই অংকের কোটা স্পর্শ করা আরেক ব্যাটসম্যান উইকেটরক্ষক মোহাম্মদ ইসাক ২৪ রান করেন। বাংলাদেশের মেহেদি হাসান অনি ৩টি, মোহাম্মদ তাহসিন ও মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি করে উইকেট নেন।

জবাবে টাইগার ওপেনার প্রান্তিক নাওরোজ নাবিলের হাফ-সেঞ্চুরির সাথে অধিনায়ক পারভেজ হোসেন ইমনের দায়িত্বশীল ব্যাটিং-এ ১২৩ বল হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ। নাবিল ৭টি চারে ৭৯ বলে অপরাজিত ৫৪ রান করেন। এছাড়া ইমন ৩২ ও প্রিতম কুমার ১৮ রান করেন। ম্যাচের সেরা হয়েছেন বাংলাদেশের প্রান্তিক নাওরোজ নাবিল এবং সিরিজ সেরা হন মৃত্যুঞ্জয় চৌধুরী।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হীরা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.