শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

সংগীত গবেষক করুণাময় গোস্বামীর শেষকৃত্য সোমবার

 

  • অনলাইন ডেস্ক

বিশিষ্ট সংগীত গবেষক অধ্যাপক ড. করুণাময় গোস্বামীর শেষকৃত্য হবে আগামীকাল সোমবার। আজ রোববার বিকালে তার ভাগ্নে সৌরভ ভট্টাচার্য চ্যানেল আই অনলাইনকে জানান, ড. করুণাময় গোস্বামীর মরদেহ শমরিতা হাসপাতালের শবহিমাগারে আছে। সেখান থেকে সোমবার সকাল ৯টায় করুণাময় গোস্বামীর মরদেহ নিয়ে যাওয়া হবে বাংলা একাডেমিতে। তিনি ঢাকা বিশ্বাবিদ্যলয়ের সংগীত বিভাগে শিক্ষকতা করেছেন। তার ছাত্রছাত্রীদের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য এরপর নিয়ে যাওয়া হবে সেখানে। সর্বসাধারণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার মরদেহ বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

সৌরভ ভট্টাচার্য আরও জানান, ড. করুণাময় গোস্বামীর ইচ্ছা অনুযায়ী তার শেষকৃত্য হবে নারায়ণগঞ্জে। তিনি তার শিক্ষকতা জীবনের ৪২ বছর কাটিয়েছেন এখানে। দুপুরে তার মরদেহ নারায়ণগঞ্জে সরকারি তোলারাম সরকারি কলেজ ও শহীদ মিনারে নিয়ে যাওয়ার কথা আছে। যেখানে তার বাবা–মার শেষকৃত্য হয়েছি​ল, এরপর নারায়ণগঞ্জের সেই শশ্মানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

ড. করুণাময় গোস্বামীর স্ত্রী চিত্রা দেবী গুরুতর অসুস্থ। তিনি হাসপাতালে চিকিৎ​সাধীন আছেন। তার ছেলে সায়ন্তন গোস্বামী কানাডা থেকে আজ রোববার সকালে ঢাকায় এসেছেন। মেয়ে তিথি গোস্বামী রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছেন।

আগেই জানানো হয়েছে, গত শুক্রবার রাত পৌনে ১২টায় ড. করুণাময় গোস্বামী মারা যান। গত বৃহস্পতিবার থেকে তার জ্বর ছিল। বারিধারা ডিওএইচএসের নিজ বাসায় রাতের খাবার খাওয়ার পর তিনি বাথরুমে গিয়ে পড়ে যান। তাকে দ্রুত ইউনাটেড হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানে চিকিৎ​সকেরা তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎ​সকদের মতে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

ড. করুণাময় গোস্বামী একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ অসংখ্য পদক লাভ করেন ।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.