রবিবার ৭ কার্তিক, ১৪২৪ ২২ অক্টোবর, ২০১৭ রবিবার

পুনরায় কার্যভার না নেয়া পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ওয়াহ্‌হাব মিঞা প্রধান বিচারপতির ছুটি

বিষেরবাঁশী ডেস্ক: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের জ্যৈষ্ঠ বিচারক বিচারপতি মোহাম্মদ ওয়াহ্‌হাব মিঞার দায়িত্ব পালনের মেয়াদ বাড়ানো হয়েছে। ছুটিতে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহা পুনরায় তার কার্যভার গ্রহণ না করা পর্যন্ত প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করা হয়েছে বিচারপতি ওয়াহ্‌হাব মিঞাকে।

আজ বৃহস্পতিবার সংবিধানের ৯৭ অনুচ্ছেদের ক্ষমতা বলে রাষ্ট্রপতির আদেশ ক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। এর আগে রাষ্ট্রপতির আদেশ ক্রমে ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত বিচারপতি ওয়াহ্‌হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালনের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রধান বিচারপতি এস কে সিনহা গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে যান। গত ১০ অক্টোবর তিনি ওই ছুটির মেয়াদ ১০দিন বৃদ্ধি করেন। ১৩ অক্টোবর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত তিনি বিদেশ ভ্রমণে থাকবেন বলে এই ছুটির মেয়াদ বাড়ানো হয়।

অসুস্থতা জনিত কারণে বিচারপতি সিনহা ছুটিতে থাকায় রাষ্ট্রপতি ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অথবা পুনরায় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বিচারপতি ওয়াহ্‌হাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.