রবিবার ৭ কার্তিক, ১৪২৪ ২২ অক্টোবর, ২০১৭ রবিবার

ভাগ্য নির্ধারণী ম্যাচে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা

বিষেরবাঁশী ডেস্ক: শেষ পর্যন্ত কি করবেন মেসিরা? সেই প্রশ্নের উত্তর মেলাতে বুধবার সকালে ইকুয়েডরের বিপক্ষে বুধবার ভোর সাড়ে ৫টায় মাঠে নামবে আর্জেন্টিনা| বাঁচামরার এই লড়াইয়ে আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবে এমনটিই মনে করেন দলের কোচ জর্জ সাম্পাওলি। ইকুয়েডরের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে জয়ের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী দলটির কোচ।

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে গত সপ্তাহের শেষ ম্যাচে পেরুর সঙ্গে ড্র করেছে আর্জেন্টিনা। তাতে শঙ্কাটা আরও বেড়ে যায় ১৯৭০ সালের পর প্রথম বিশ্বকাপের চূড়ান্তপর্বে দুইবারের চ্যাম্পিয়নদের খেলা নিয়ে। তাছাড়া বাছাইপর্বে এবারও আর্জেন্টিনা ঘরের মাঠে প্রথম রাউন্ডে ইকুয়েডরের কাছে হেরেছে ২-০ গোলে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। ২৮ পযেন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। এরপর সমান ২৬ পয়েন্ট করে অর্জন চিলি ও কলম্বিয়ার। তবে গোল ব্যবধানে চিলি এগিয়ে আছে। পেরু ও আর্জেন্টিনার অর্জন ২৫ পয়েন্ট করে। তবে গোল ব্যবধানে বেশ পিছিয়ে মেসিরা। এ অবস্থায় মেষ ম্যাচে পঞ্চম স্থান নিশ্চিত করতেও ইকুয়েডরকে অবশ্যই হারাতে হবে আর্জেন্টিনার। শেষ রাউন্ডে তাদের উপরে থাকা দুই দল পেরু ও কলম্বিয়া বুধবার একই সময়ে মুখোমুখি হবে। এই ম্যাচ ড্র হলে আর্জেন্টিনা একুয়েডরকে হারাতে পারলে সরাসরিই পাবে রাশিয়ার টিকিট।

আর পেরু ও কলম্বিয়ার ম্যাচে কোনো দল জিতে গেলে যারা হারবে তারা চলে যাবে আর্জেন্টিনার নিচে। ফলে অন্তত পঞ্চম স্থানে থেকে প্লে-অফ খেলার সুযোগ পাবে লিওনেল মেসির দল। আবার একই সময়ে হতে যাওয়া ম্যাচে ব্রাজিলের মাঠে চিলি জিততে না পারলে আর্জেন্টিনা নিজেদের ম্যাচে জিতলে শীর্ষ চারে থেকে সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট পাবে।

যেকোনো হিসেবেই একুয়েডরের মাঠে আর্জেন্টিনার সামনে জয়ের বিকল্প নেই। এমন সমীকরণ সামনে রেখেও আত্মবিশ্বাসী আর্জেন্টিনা কোচ সাম্পাউলি। তিনি বলেন, ‘এটা আমাদের উপর নির্ভর করছে। আমি খুবই আত্মবিশ্বাসী যে, আমরা যদি দৃঢ় প্রত্যয়ের সঙ্গে খেলি যেমনটা পেরুর বিপক্ষে খেলেছিলাম তাহলে আমরা বিশ্বকাপে যাচ্ছি।’

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.