সোমবার ৬ ভাদ্র, ১৪২৪ ২১ আগস্ট, ২০১৭ সোমবার

ভারতের সফর নিয়ে ঝামেলায় দক্ষিণ আফ্রিকা!

বিষেরবাঁশী ডেস্ক: দুই বোর্ডের সমঝোতায় দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন নিয়ে ঝামেলায় পড়েছে দক্ষিণ আফ্রিকা। আর সেই ঝামেলার কারণ ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের আগে দেশের মাটিতে শ্রীলঙ্কাকে নিয়ে ভারতের পূর্ণাঙ্গ সিরিজ! এর সূচিই মূলত চিন্তার ভাঁজ ফেলেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডে।

বর্তমানে শ্রীলঙ্কার মাটিতে খেলছে ভারত। এরপর দ্বিতীয়বারের মতো এই বছরেই ভারতকে এর পাওনা সিরিজ ফিরিয়ে দেবে শ্রীলঙ্কা। নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া ওই সিরিজে তিনটি টেস্ট, ৫টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। যদিও এই সিরিজটি হওয়ার কথা ছিল ফেব্রুয়ারিতে! কিন্তু শ্রীলঙ্কা অনুরোধ করায় সিরিজটির সময় এগিয়ে নিয়ে আসতে রাজি হয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর ডিসেম্বরেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। ভারত সফরের আগে অবশ্য সেপ্টেম্বর-অক্টোবরে আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে শ্রীলঙ্কা।

যদিও এই সিরিজগুলোর সূচি এখনও তৈরি করা হয়নি। আর তাতেই বেধেছে যত ঝামেলা। ২৬ ডিসেম্বর বক্সিং ডেতেই প্রথম টেস্টটি খেলতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। কিন্তু এক্ষেত্রে অনিচ্ছা প্রকাশ করেছে বিসিসিআই।

এখানে আরেকটি বিষয় স্পষ্ট যে আইসিসিতে মোড়লগিরি প্রতিষ্ঠা করতে ভারতীয় ক্রিকেট বোর্ডের পাশেই ছিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সেই সূত্রেই সমঝোতার ভিত্তিতে ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কায় হতে যাওয়া ইনডিপেনডেন্স কাপে ভারতকে পাচ্ছে তারা। টুর্নামেন্টটি তিন জাতির হবে বলে আগে থেকেই জানিয়ে আসছিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। এই অবস্থায় আগে ভাগে হওয়া দ্বি-পাক্ষিক সিরিজ কতটা প্রভাব ফেলে সেটাই দেখার বিষয়!

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.