মঙ্গলবার ৫ চৈত্র, ১৪৩০ ১৯ মার্চ, ২০২৪ মঙ্গলবার

বিনামূল্যে চিকুনগুনিয়ার চিকিৎসা, আসছে এসএমএস

  • অনলাইন ডেস্ক

চিকুনগুনিয়ায় আক্রান্ত রোগীরা নিজ বাসা-বাড়িতেই বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ পাবেন। চিকিৎসাসেবা পেতে আক্রান্তদের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে জানালেই থেকে সংশ্লিষ্ট এলাকার কর্তব্যরত চিকিৎসক সেবা দিতে রোগীর বাসায় পৌঁছে যাবেন। আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পাধীন ২৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র, ৫টি নগর মাতৃসদন এবং কর্পোরেশনের নিজস্ব দুইটি হাসপাতাল ও একটি মাতৃসদন কেন্দ্র থেকে আজ থেকেই এ সেবা পাওয়া যাবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নির্দেশে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এ তথ্য জানান। তিনি বলেন, মেয়র দ্রুততম সময়ের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে নগরবাসীদের আশ্বস্থ করেছেন। এ লক্ষ্যে বাড়ি বাড়ি চিকিৎসা সেবা পৌঁছানোর কার্যক্রমসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে।

এর মধ্যে রয়েছে- প্রতিটি ওয়ার্ডে স্পেশাল লার্ভি সাইডিং ও ফগিং কার্যক্রম, জনসচেতনমূলক র‌্যালি, মসজিদে বয়ান, শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময়, লিফলেট বিতরণ, ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং ও সমাবেশের আয়োজন, পত্রিকায় বিজ্ঞাপন, টিভি চ্যানেলে টিভিসি সম্প্রচার, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান।

 

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: স্বাস্থ্য

Leave A Reply

Your email address will not be published.