মঙ্গলবার ৩ বৈশাখ, ১৪৩১ ১৬ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’র অভিযোগে মামলা করা সেই আওয়ামী লীগ নেতা বহিষ্কার

  • অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’ করার অভিযোগে বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মামলা করা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজুকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। তার এই মামলা অতি উৎসাহী সিদ্ধান্ত বলে মনে করে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

শুক্রবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। তাকে কেন স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশে দেয়া হয়েছে।

পঞ্চম শ্রেণী পড়ুয়া এক শিক্ষার্থীর আঁকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে সাম্প্রতি সামাজিক মাধ্যামসহ দেশ ব্যাপী আলোড়ন তৈরি হয়।

সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু
সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু
গত বছর গাজী তারেক সালমান বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চের অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র প্রকাশ করেন। ওই আমন্ত্রণপত্রের পেছনের পাতায় পঞ্চম শ্রেণী পড়ুয়া একজন শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ছাপানো হয়।

স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি ছাপানোয় জাতির জনকের মানহানী হয়েছে অভিযোগে গত ৭ জুন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু বাদী হয়ে আগৈলঝাড়ার ইউএনও গাজী তারেক সালমানের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করেন।

বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট্র আদালতের বিচারক মো. আলী হোসাইন বুধবার সকালে তাকে কারাগারে পাঠিয়েছিলেন। পরে একই আদালত দুপুরে তাকে জামিন দেন।

 

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.