শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

ইউএনওর মামলার বিচারক সার্কিট হাউসের ৭ মাসের ভাড়া দেননি!

  • বরিশাল সংবাদদাতা
বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলায় প্রথমে ইউএনওকে কারাগারে প্রেরণ এবং পরবর্তীতে জামিন দেয়া বরিশালের চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন সার্কিট হাউসে সাত মাস থাকার পরও ভাড়া পরিশোধ করেননি বলে অভিযোগ উঠেছে। টাকা পরিশোধের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বিচারককে চিঠি পাঠানো হলেও তিনি ইতিবাচক সাড়া দেননি।
জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানান, চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক আলী হোসাইন সাত মাস সার্কিট হাউসে বাস করেছেন। এর মধ্যে ভাড়া দিয়েছেন কেবল পাঁচ দিনের।
জেলা প্রশাসক বলেন, তিনি দীর্ঘদিন এখানে বাস করায় তার কাছে ৯৩ হাজার টাকা ভাড়া বকেয়া পড়ে। বিষয়টি প্রথমে তাকে জানানো হলেও তিনি কোনো সদুত্তর দেননি। পরে চিঠিও দেয়া হয়েছিল। তাতেও কোন কাজ হয়নি। একদিন জানতে পারি তিনি সার্কিট হাউস ছেড়ে চলে গেছেন।
বকেয়া ভাড়া পরিশোধে ২০১৬ সালের ৪ আগস্ট বিচারক আলী হোসাইনকে জেলা প্রশাসকের কার্যালয়ে নেজারত শাখা থেকে একটি চিঠি দেয়। এতে বলা হয়, এই বিচারক বরিশাল সার্কিট হাউসের পুরাতন ভবনের সাত নম্বর কক্ষটি ২০১৫ সালের ২৭ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৮ জুন পর্যন্ত ব্যবহার করেছেন। কিন্তু ২০১৫ সালের ২৭ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত চার দিনের মোট ৩৯০ টাকা ভাড়া পরিশোধ করা হলেও বাকি দিনগুলোর জন্য কোনো ভাড়া দেননি।
সরকারি নীতিমালা অনুযায়ী ওই কক্ষে এক থেকে তিন দিন পর্যন্ত প্রতিদিন ৯০ টাকা হারে এবং চার থেকে সাত দিন পর্যন্ত ১২০ টাকা হারে এবং সাত দিনের ঊর্ধ্বে প্রতিদিনের জন্য চারশ টাকা হিসাবে ভাড়া নির্ধারণ করা আছে। এই হিসাবে ওই বিচারকের কাছে মোট পাওনা হয় ৯৩ হাজার ৯৫০ টাকা।
সিএ/ক্যানি

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.