মঙ্গলবার ৩ বৈশাখ, ১৪৩১ ১৬ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

‘ব্যারিস্টার’ ও ‘হার্টের ডাক্তার’ পরিচয় দিত প্রতারক টিপু

  • অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে সর্বসাধারণের সঙ্গে প্রতারণা করার অভিযোগে নিয়ামত উল্লাহ টিপু নামের এক প্রতারককে ঢাকার আদালত থেকে আটক করা হয়েছে। নিজেকে ব্যারিস্টার নিয়ামত উল্ল্যাহ, এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং হার্টের ডাক্তার হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল সে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এই ‘ভুয়া’ আইনজীবিকে নারী ও শিশু ৪ আদালত থেকে আটক করে ঢাকা আইনজীবী সমিতি।

আটক নিয়ামত উল্লাহ টিপুর বাড়ি কেরানীগঞ্জে। দেশের প্রশাসনিক সকল প্রধানদের নাম পরিচয় দিয়ে এবং নিজেকে তাদের আত্মীয় দাবি করতো। এছাড়াও তার স্ত্রী সার্জিক্যাল ডাক্তার বলেও সে দাবী করতো।

ঢাকা আইনজীবি সমিতির অফিস সম্পাদক মো: আফানুর রহমান রুবেল চ্যানেল আই অনলাইনকে বলেন: তাকে দেখে আমার শুরুতেই সন্দেহ হয়েছিল, বেশ ক্যাজুয়াল পোশাকে ছিলেন তিনি। পরে তাকে হাইকোর্টের ভ্যান্ড গাউন অবস্থায় পাই, যাকে পরিপূর্ণ হাইকোর্টের আইনজীবি লাগছিল। তার দাবী ছিল, ২০১৬ সালে তিনি আইনজীবি হয়েছেন। কিন্তু তার কাছে বারের কোনো আইডিকার্ড ছিল না। উল্টো তাকে তল্লাশি করা হলে তার শার্টের বুক পকেট থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়, পরে দেখা যায় পিস্তলটি খেলনা পিস্তল।

20179802_1805547982794662_388076935_n-375x500 (1)

আফানুর আরো জানান, আটক এই ভুয়া আইনজীবীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আইনজীবী সমিতি ভবনে আনার পর সকল তথ্য যাচাই করে দেখা যায় তার আইনের কোনো ডিগ্রিই নেই।

ফলে এতদিন ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণার অভিযোগে নিয়ামত উল্ল্যাহ টিপুকে ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটি পুলিশে সোপর্দ করেন।পরে পুলিশ তাকে কোতায়ালী থানায় নিয়ে গেছে বলে জানান ঢাকা আইনজীবি সমিতির অফিস সম্পাদক।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.