বৃহস্পতিবার ৬ আশ্বিন, ১৪২৪ ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার

বৃটিশ আইএস সমর্থক ইমরান এখন বাংলাদেশে!

545

     খবর ডেইল মেইলের
বর্তমান সময়ের সবচেয়ে ভয়ঙ্কর জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আর এই গোষ্ঠীরই একজন সমর্থক ইমরান মিয়া (২৭)। বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ এই যুবক এখন বাংলাদেশ অবস্থান করছে বলে জানিয়েছেন তার মা। ডেইলি মেইল’এর অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে এসেছে বলে লন্ডনভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যমটির অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়েছে। খবর- ডেইল মেইল
খবরে বলা হয়, পূর্ব লন্ডনের ম্যানোর পার্কের বাসিন্দা ইমরান মিয়া পেশায় একজন স্কুল শিক্ষক। তিনি লন্ডন এবং এর বাইরে মাধ্যমিক পর্যায়ের বেশ কিছু স্কুলে শিক্ষকতা করেছেন। এর মাঝে ইমরান ইবনে ফরিদ নামের ছদ্মনাম ব্যবহার করে সোশ্যাল মিডিয়া ফেসবুক ও ইন্সটাগ্রামে কলুষিত এজেন্ডা প্রচার করেছেন। সেখানে তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, ধর্মীয় বিরোধীরা ধারালো ছুরি হামলার শিকার হবে। এছাড়া এক মর্মান্তিক পোস্টে তিনি সমকামীদের বর্বর মৃত্যুদণ্ডে সমর্থন দিয়েছেন।

এমনকি ফেসবুকে জঙ্গিগোষ্ঠীর জয়লাভের ছবির পাশাপাশি ইমরান মিয়া ওই গোষ্ঠীর কালো পতাকার ছবি আপলোড করেছেন। এবং তাদের হাতে যারা নির্মমভাবে মৃত্যুবরণ করেন সেইসব মানুষের সম্মানে আয়োজিত নিরবতা নিয়েও তিনি উপহাস করেছেন।

এদিকে, ব্রিটের রাজনীতিবিদদের অনেকেই বিশ্বাস করতে পারছেন না কিভাবে এই ধরনের মতামতকারী কেউ স্কুলে শিক্ষকতা করতে পারেন। বিষয়টি তারা জরুরি ভিত্তিতে তদন্তের জন্য পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইমরান মিয়া সোশ্যাল মিডিয়ায় প্রচার করছেন, জঙ্গি হামলায় নিহতরা নরকের আগুনে পুড়বে। এর একটি উদাহরণ হিসেবে ডেইলি মেইল জানায়, গত বছর প্যারিসের নিস শহরে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শোক প্রকাশ করে একটি পত্রিকার প্রকাশিত রিপোর্টের নিচে ইমরান মিয়া লেখেন, আমাদের মৃতরা জান্নাতে(স্বর্গে)প্রবেশ করেছে। অন্যদিকে, তোমাদের মৃতরা নরকের আগুনে প্রবেশ করেছে।

পশ্চিমা সংস্কৃতিকে আক্রমণ করে ২০১৬ সালের ৮ অক্টোবর এক পোস্টে ইমরান মিয়া লেখেন, সমকামীদের উঁচু ভবন থেকে নিচে ফেলা হবে। এরপর তাদের ওপর পাথর নিক্ষেপ করা হবে। এবং কিভাবে সেটা করা হবে তার একটা ছবিও পোস্ট করেন ইমরান।

নিজেকে সুন্নী মুসলমান দাবি করা ইমরান শিয়া মুসলামানদের ‘ধর্মত্যাগী’ বলে উপহাস করেছেন। এবং এই ধরনের মুসলমানরা ধারালো ছুরি হামলার সম্মুখীন হবে বলেও হুমকি দিয়েছেন তিনি।

ডেইলি মেইলের প্রতিবেদনটি তৈরি করেছেন সাংবাদিক ওমর ওয়াহিদ ও কলিন কোর্টবাস। গত শনিবার রাতে ইমরানের খোঁজ-খবর নিতে তারা ইমরানের মায়ের কাছে যান। এসময় তার মা আনোয়ারা বেগম বলেন, তার ছেলে ইমরান ৩/৪ দিনের জন্য দেশের বাইরে গেছে। প্রথমে মিশরের কথা বললেও পরে আনোয়ারা বেগম বলেন, সে তার নিজের দেশ বাংলাদেশে ফিরে গেছে। তিনি বলেন, ইমরান সম্প্রতি একটি হাসপাতালে কাজ নিয়েছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.