বৃহস্পতিবার ৬ আশ্বিন, ১৪২৪ ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার

বিচারকদের আচরণ ও চাকরির বিধিমালার গেজেট প্রকাশে রাষ্ট্রপক্ষকে আরো সময় প্রদান

  • অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আজ নিম্ন আদালতের বিচারকদের চাকরির বিধিমালা ও আচরণবিধির চূড়ান্ত নীতিমালা প্রণয়ন ও তা গেজেট আকারে প্রকাশে রাষ্ট্রপক্ষকে আরো সময় প্রদানের অনুমতি দিয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আজ বর্ধিত আদালতে ছয় সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চে সভাপতিত্বকালে বলেন, ‘এই সপ্তাহে নয়। ’ এ বিষয়ে এটর্নি জেনারেল মাহবুব আলমের দুই সপ্তাহ সময় বৃদ্ধি চেয়ে আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগ এই আদেশ দেয়।

এর আগে, গত ২ জুলাই বর্ধিত আদালত রাষ্ট্রপক্ষকে দুই সপ্তাহ সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করে। আইনমন্ত্রী আনিসুল হক একই দিন ১৫ জুলাইয়ের মধ্যে গেজেট চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করেছিলেন। ওই দিন তিনি বলেছিলেন, ‘নিম্ন আদালতের বিচারকদের আচরণবিধি বিচার বিভাগের শৃংখলায় প্রভাব রাখবে। তাই গেজেট নোটিফিকেশন প্রকাশের পর যাতে কোন প্রশ্নের উদ্রেক না হয় সেজন্য আমরা এখন বিধিমালায় সংশ্লিষ্ট ইস্যুগুলো যাচাই-বাছাই করছি। আমি আশা করছি, ১৫ জুলাইয়ের মধ্যে গেজেট প্রকাশিত হবে। ’

উল্লেখ্য, আনিসুল হক গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন এবং এ ব্যাপারে অগ্রগতির বিষয়টি তাকে অবহিত করেন।

বৈঠক থেকে বের হয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, নিম্ন আদালতের বিচারকদের চাকরির বিধিমালা ও আচরণবিধির গেজেট ২০ জুলাই বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হবে এবং তিনি আশা প্রকাশ করেছিলেন, বর্ধিত আদালত এ ব্যাপারে আজ শুনানি গ্রহণ করবে না।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.