বৃহস্পতিবার ৬ আশ্বিন, ১৪২৪ ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার

পদ্মায় তীব্র স্রোতে কাওড়াকান্দি ফেরি চলাচল বিঘ্নিত

বিষেরবাঁশী ডেস্ক: শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল পদ্মার প্রবল স্রোতের কারণে টানা দেড় সপ্তাহ ধরে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সোমবার শিমুলিয়া প্রান্তে পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৪ শতাধিক যান পারাপারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক শাহ নেওয়াজ খালেদ জানান, বহরে ১৭টি ফেরির মধ্যে এখন চলাচল করছে ১৩টি ফেরি। অপর ৪টি ফেরি অলস বসে আছে। ৪টি রোরো, ৪টি কে-টাইপ, ৪টি ডাম্প ও ১টি মিডিয়াম ফেরি চলছে। তীব্র স্রোতের কারণে নৌরুটটির লৌহজং টার্নিং পয়েন্টে ফেরিগুলো আটকে যাচ্ছে। লৌহজং টানিংয়ে তীব্র স্রোতের সাথে লড়াই করে চলতে হিমশিম খাচ্ছে ফেরিগুলো। এছাড়া যে ফেরিগুলো চলাচল করছে তাও সময় লাগছে প্রায় দ্বিগুণ। নতুন চ্যানেল দিয়ে চলতে গিয়ে পথ বেড়েছে ২ কিলোমিটার।

তিনি আরও জানান বর্তমানে শিমুলিয়ার কাছে পদ্মায় তীব্র স্রোত। পাহাড়ি ঢলের পানি নামছে সাথে পড়ছে পলি। তাই চ্যানেল সরু হয়ে গেছে। পুরনো চ্যানেল দিয়ে ফেরি কাঁঠালবাড়ি দিয়ে আসছে। আর শিমুলিয়া থেকে নতুন চ্যানেলে দু’ কিলোমিটার ঘুরে যাচ্ছে কাঁঠালবাড়ি। এই সীমিত ফেরি চলাচলের কারণে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। বাস ও ছোট যানকে প্রাধান্য দেয়ায় পণ্যবাহী ট্রাকগুলো আটকা পড়ছে বেশী। কেউ কেউ ট্রাক নিয়ে সপ্তাহ ধরে শিমুলিয়া ঘাটে অবস্থান করছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.