বৃহস্পতিবার ৬ আশ্বিন, ১৪২৪ ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার

চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে খালেদা জিয়া

  • অনলাইন ডেস্ক

চিকিৎসার জন্য লন্ডন গেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকো ৫৮৭ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে রওনা দেন তিনি।

এ সফরে তার সঙ্গে রয়েছেন একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা আখতার।

সফরসঙ্গী না হলেও লন্ডনের উদ্দেশে শুক্রবার ঢাকা থেকে রওনা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। ব্রিটিশ আইন সভার একটি সেমিনারে অংশ নেয়ার কথা রয়েছে তাদের।পরে তারা খালেদা জিয়ার সঙ্গে লন্ডনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

খালেদা জিয়ার লন্ডন সফরের প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসা। লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান বড় ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন তিনি। চিকিৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হবে তারেক রহমানের সঙ্গে।

খালেদা জিয়াকে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ পর্যায়ের নেতারা।

বিদায় জানাতে এসে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, বেগম জিয়া চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন। তবু তার এই সফর নিয়ে নানা ধরনের জল্পনা-কল্পনা হচ্ছে। তিনি জানান, লন্ডনে বেগম খালেদা জিয়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দল ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন এবং দেশে ফিরে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন।

এর আগে খালেদার লন্ডন যাওয়া উপলক্ষে দুপুরের পর থেকেই দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা বিমানবন্দর এলাকায় ভীড় করতে থাকেন।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.