বৃহস্পতিবার ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ ২৭শে জুলাই, ২০১৭ ইং বৃহস্পতিবার

‘নো বলে’ মরকেলের রেকর্ড

বিষেরবাঁশী ডেস্ক: সাধারণত রেকর্ড করতে পারলে সবাই গর্ব করে। কিন্তু সাউথ আফ্রিকার পেসার মরনি মরকেল যে রেকর্ড গড়েছেন তাতে অবশ্য তিনি খুশি হতে পারবেন না। বরং এটি তার জন্য বিরক্তির। টেস্টে ব্যাটস্যামানকে আউট করেছেন অথচ নো বলের কারণে তা বাতিল হয়েছে মরনি মরকেলের ক্ষেত্রে এমন ঘটনা ঘটেছে মোট ১৩ বার। আর তাতেই বিশ্বরেকর্ড গড়েছেন তিনি।

সম্প্রতি লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে ২১১ রানে হেরেছে সাউথ আফ্রিকা। এই ম্যাচে বল করে বেন স্টোকসের স্ট্যাম্প উড়িয়ে দিয়েছিলেন মরনি মরকেল। অথচ পরে তিনি আম্পায়ারের দিকে তাকিয়ে দেখেন যে নো বলের সংকেত দিয়েছেন।

ব্যক্তিগত ৪৪ রানে বেঁচে যাওয়া স্টোকসকে পরে সাজঘরে ফিরিয়েছিলেন কাগিসো রাবাদা। ব্যক্তিগত ৫৬ রান করে সাজঘরে ফিরেছিলেন স্টোকস। অতীতে অ্যান্ড্রু স্ট্রাউস ও মাইকেল ক্লার্কও মরনি মরকেলের নো বলের কারণে বেঁচে গিয়েছিলেন।

সাউথ আফ্রিকা দলের একজন সিনিয়র খেলোয়াড় মরনি মরকেল। ২০০৬ সাল থেকে দলটির হয়ে খেলছেন তিনি। এখন পর্যন্ত তিনি ৭৫টি টেস্ট, ১১২টি ওয়ানডে ও ৪১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এখন পর্যন্ত টেস্টে তিনি ২৬০টি উইকেট শিকার করেছেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.