বৃহস্পতিবার ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ ২৭শে জুলাই, ২০১৭ ইং বৃহস্পতিবার

লুইস ঝড়ে বিধ্বস্ত ভারত

বিষেরবাঁশী ডেস্ক: ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে নিজেরা যে বিশ্বচ্যাম্পিয়ন তার প্রমাণ রাখলো ওয়েস্ট ইন্ডিজ। লুইসের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে একমাত্র টি-টোয়েন্টিতে ভারতকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে দলটি।

জ্যামাইকার স্যাবিনা পার্কে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ছিল দারুণ। মাত্র ৫ ওভারেই দলীয় রান ৬০ পার করান দুই ওপেনার কোহলি ও ধাওয়ান। ইনিংসের ষষ্ঠ ওভারের ৩৯ রান করা কোহলিকে ফেরান সুনীল নারিন। এরপর মাত্র ১ রানের ব্যবধানে দ্রুত ফিরে যেতে হয় ধাওয়ানকেও। কেসরিক উইলিয়ামসের দুর্দান্ত এক থ্রোতে ২৩ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেছেন তিনি।

পরবর্তীতে দীনেশ কার্তিক এবং রিশাভ পান্টের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তৃতীয় উইকেটে দীনেশ কার্তিক এবং রিশাভ পান্ট ৮৬ রানের জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। দলীয় ১৫১ রানে মাথায় দুর্দান্ত খেলতে থাকা কার্তিককে বোল্ড করে এই জুটি ভাঙেন স্যামুয়েলস। ৩ ছক্কা এবং ৫ চারে ২৯ বলে ৪৮ রান করেন কার্তিক।

এরপর দ্রুত ফিরে ধোনি (২) এবং রিশাভ পান্ট (৩৮) ফিরে গেলে শেষ দিকে চাপে পড়ে ভারত। তবে শেষ দিকে রবীন্দ্র জাদেজা এবং অশ্বিনের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ১৯০ রানের বড় সংগ্রহ দাঁড়া করাতে সক্ষম হয় ভারত। জাদেজা ৮ বলে ১ ছয়ের সাহায্যে ১৩ রানে এবং অশ্বিন ৭ বলে ১ চারের সাহায্যে ১১ রানে অপরাজিত থাকেন।

ভারতের ছুঁড়ে দেয়া ১৯০ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবারের মতো খেলতে নেমে জ্বলে উঠতে পারেননি গেইল। একটি করে ছক্কা-চারে ফিরেন ১৮ রান করে। তবে ১২ ছক্কা এবং ৬ চারে ৬২ বলে ১২৫ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লুইস। স্যামুয়েলস ৩৬ রান নিয়ে অপরাজিত থাকেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.